প্যাকেজ ট্যুরের শর্তাবলী

ক্যান্সেল, রিফান্ড ও এক্সচেঞ্জ পলিসি

১. ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি/কর্পোরেট ট্যুর/পিকনিক প্যাকেজ ক্যান্সেল করলে অগ্রিম পরিশোধিত টাকা অফেরত যোগ্য বলে বিবেচিত হবে। তবে তারিখ পরিবর্তন করে উভয় পক্ষের সুবিধা অনুযায়ী স্পট খালি থাকা সাপেক্ষে ট্যুর প্যাকেজ তারিখ পুনঃ নির্ধারণ করা যাবে।


২. নিয়মিত গ্রুপ ট্যুর (জনপ্রতি হিসেবে) প্যাকেজ এর ক্ষেত্রে বুকিংকৃত ট্যুর ক্যান্সেল করলে অগ্রিম পরিশোধিত টাকা অফেরত যোগ্য। তবে ট্যুরের এক্সচেঞ্জ করতে চাইলে নির্ধারিত ভ্রমনের দিন থেকে কমপক্ষে ৩৬ ঘণ্টা পূর্বে আমাদেরকে  অবহিত করতে হবে, এক্ষেত্রে বুকিংকৃত তারিখে  আপনি যেতে না পারলেও  পরিবর্তি যেকোন এভেইলএবল তারিখে আসন খালি থাকা সাপেক্ষে আপনার সুবিধা অনুযায়ী আপনি বা আপনার মনোনীত যে কেউ প্যাকেজটি উপভোগ করতে পারবেন।


৩. ট্যুর প্যাকেজ তারিখ পরিবর্তন করে পরবর্তী তারিখ একই অর্থ বছরের মধ্যে নির্ধারন করতে হবে, এক অর্থ বছরের প্রোগ্রাম অন্য অর্থ বছরে করা যাবেনা।


৪. যেকোন ধরনের অনাকাঙ্খিত প্রাকৃতিক দুর্যোগ, সরকারি বিধি নিষেধ, রাজনৈতিক অস্থিতিশীলতা, হরতাল, অবরোধ জনিত কারনে তাৎক্ষণিক সিদ্ধান্তে সকলকে অবহিত করে ভ্রমণবিলাস ট্যুর বাতিল করতে পারে। এক্ষেত্রে ট্যুর প্যাকেজের সময়সূচী প্রত্যেকের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী যেকোনো তারিখ নির্ধারণ করা হবে অথবা সকল অগ্রিম টাকা ফেরত দেয়া হবে।


ট্যুর প্যাকেজ এর অন্যান্য শর্তাবলী

১. যান্ত্রিকত্রুটির কারনে রাস্তায় গাড়ির সমস্যা দেখা দিলে দয়া করে উদ্বিগ্ন না হয়ে গাড়ী ঠিক না হওয়া পর্যন্ত বা পরিবর্তিত গাড়ী না আসা পর্যন্ত  ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে। তবে রাস্তায় কোন রকম দুর্ঘটনার দায় ভ্রমণবিলাস বহন করবেনা।


২. ট্যুর প্যাকেজ প্ল্যানে উল্লিখিত ভ্রমণসঙ্গী/ সদস্য সংখ্যার সীমার চেয়ে অতিরিক্ত সদস্য ভ্রমণ করতে পারবেন না এবং ভ্রমণসঙ্গী/ সদস্য সংখ্যা প্যাকেজ প্ল্যানের চেয়ে কম হলেও প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করতে হবে।


৩. পরিবেশ ও বন্যপ্রাণীর ক্ষতিসাধন হয় এমন কোনো কর্মকান্ড করা থেকে সম্পূর্ণ বিরত থাকতে হবে, এবং ট্যুর স্পটের বিধিনিষেধ মেনে চলতে হবে। অন্যায় মূলক এমন কিছু করলে তার ক্ষতি পূরন নিজ নিজ ব্যক্তিকে বহন করতে হবে।


৪.  ট্যুর প্যাকেজ চলা অবস্থায় কোন সদস্য কারো সঙ্গে অসদাচরন করা থেকে বিরত থাকবেন। এছাড়া কোনো রকম অসামাজিক আচরন ও আইনবিরোধী কার্যকলাপ করা যাবে না। সামাজিক ও আইনের সাথে আপনাদের সাংঘর্ষিক কোনো কর্মকান্ডের দায় ভ্রমণবিলাস বহন করবে না।


৫. ভ্রমণ সঙ্গী শিশু বা অপ্রাপ্ত বয়স্ক হলে তাদের দেখভালের দ্বায়িত্ত সঙ্গে থাকা অভিভাবককেই নিতে হবে।


৬. ট্যুর প্যাকেজের কোনো সদস্য ট্যুর গাইডকে অবহিত না করে কোথাও চলে গেলে বা হারিয়ে গেলে বা নির্ধারিত সময়ে খাওয়া বা গাড়ীতে  উঠতে না পারলে ভ্রমণবিলাস কর্তৃপক্ষ দায়ী থাকবেনা। 


৭. ট্যুর প্যাকেজের ক্ষেত্রে আপনার প্রারম্ভিক স্টেশন বা আমাদের  নির্ধারিত রুট/বোর্ডিং পয়েন্ট ব্যতীত  অর্থাৎ যে স্টেশন থেকে উঠেছেন তার বাইরে অন্য কোন স্টেশনে নামানো হবেনা।