কবি গোলাম মোসত্মফা

কবি গোলাম মোসত্মফা

Khulna Jhenaidah

0 Reviews

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার মনোহর পুর গ্রামে ১৮৯৭ সালে বাংলা সাহিত্যের প্রখ্যাত কবি গোলাম মোসত্মফা জন্মগ্রহণ করেন। তাঁর পিতা  কাজী গোলাম রববানী ও মাতা বিবি  শরীফুন্নেসা। কবি গোলাম মোসত্মফার শিÿা জীবনের সুচনা হয় চার বছর বয়সে নিজগৃহে ও পার্শববর্তী দামুকদিয়া গ্রামের  পাঠশালায়। কিছুদিন পরে তিনি ফাজিলপুর গ্রামের পাঠশালাতে ভর্তি হন।  দুবছর এই পাঠশালায় বিদ্যা অর্জনের পরে তিনি ভর্তি হন শৈলকুপা উচ্চ ইংরেজী স্কুলে। ১৯১৪ সালে এই স্কুল থেকে বিশেষ কৃতিত্বের সাথে তিনি প্রবেশিকা বা ম্যাট্রিকুলেশন পাশ করেন। ১৯১৬ সালে তিনি দৌলতপুর বিএল কলেজ থেকে আই এ এবং ১৯১৮ সালে কলকাতা রিপন কলেজ থেকে বি,এ পাশ করেন। পরে ডেভিড হেয়ার ট্রেনিং কলেজ থেকে বি. টি ডিগ্রীও লাভ করেন।

Instruction

কিভাবে যাবেন ঃ ঝিনাইদহ জেলা সদর হতে সড়ক পথে বাস অথবা সিএনজি যোগে শৈলকুপা যেতে হবে এবং সেখান থেকে রিক্সা অথবা ভ্যান যোগে মনোহর পুর গ্রামে যাওয়া যায়। উপজেলা সদর থেকে দূরত্ব মাত্র ৩ কিলোমিটার।


কোথায় থাকবেন : এখানে থাকার তেমন কোন জায়গা নেই , ঝিনাইদহ জেলা  শহরে বিভিন্ন রিসোর্ট আছে আপনি সেখানে থাকতে  পারবেন যেমন  ঃ Hotel Jhinuk Residential, Hotel Radiation Jhenaidah Hotel & Resorts ইত্যাদি রিসোর্টে  ।এছাড়া আরও বিভিন্ন হোটেল রয়েছে জেলা শহরে যেগুলো রিসোর্টের রুম  আপনি আমাদের সাইট থেকেই বুক করতে পারবেন ।