স্বস্তিপুর শাহী মসজিদ:

স্বস্তিপুর শাহী মসজিদ:

Khulna Kushtia

0 Reviews

সুবেদার শায়েস্তা খাঁর আমলে নির্মিত সদর উপজেলার স্বস্তিপুর গ্রামে চারটি পিলার ও চারটি মিনার বিশিষ্ট এ মসজিদটি বহুদিন ধরে জঙ্গলে ঢাকা ছিল। জনশ্রুতি আছে যে এ গ্রামের আদি নাম ছিল শায়েস্তাপুর।ধারণা করা হয় যে মসজিদটি রাতা রাতি তৈরি হয়েছে এবং একটি গায়েবী মসজিদ।  কিন্তু মসজিদটি শাহী আমলে তৈরি। ভিতরের ভাস্কর্য আর পাথরে খোদাই করা পানির কূপ দেখলে সহজেই বোঝা যায় যে মসজিদটি শাহী আমলে তৈরি।প্রতি শুক্রবার এখানে হাজার- হাজার মানুষ ভিড় জমায়।

Instruction

কিভাবে যাবেন ঃ বাংলাদেশের যে কোন জায়গা হতে রেল অথবা সড়ক পথে ঈশ্বরদী/পাকশী রেলওয়ে স্টেশন অথবা বাস টার্মিনালে নেমে রি´া/টেম্পুযোগে যাওয়া যায়। ঢাকা থেকে বাস ও ট্রেনে কুষ্টিয়ায় যাওয়া যায়। রাজধানীর কল্যাণপুর বাস স্ট্যান্ড থেকে নিউ এসবি সুপার ডিলাক্স, শ্যামলী, হানিফ পরিবহণের বাসে কুষ্টিয়া যেতে পারবেন। ট্রেনে যেতে চাইলে কমলাপুর রেলওয়ে ষ্টেশন থেকে সুন্দরবন বা চিত্রা এক্সপ্রেসে পোড়াদহ কিংবা ভেড়ামারা ষ্টেশনে নেমে বাস অথবা সিএনজি ভাড়া করে কুষ্টিয়া যাওয়া যায়। কুষ্টিয়া শহরের চৌড়হাঁস মোড় থেকে বাস বা সিএনজিতে ঝাউদিয়া- মাছপাড়া সড়ক হয়ে ঝাউদিয়া শাহী মসজিদে পৌঁছাতে পারবেন। কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের, স্বস্তিপুর-ভাদালিয়া বাজার হতে ভ্যান বা অটোরিক্সা যোগে ১০ মিনিটের পথ পাড়ি দিলেই মসজিদ টির দেখা মেলে।


কোথায় থাকবেন ঃ কুষ্টিয়া শহরে রাত্রি যাপনের হোটেল নূর ইন্টারন্যাশনাল,পদ্মা হোটেল, হোটেল রিভারভিউ এছাড়া আরো অনেক আবাসন রয়েছে ।

কোথায় খাবেন  ঃ এখানে ভালোমানের খাবারে জন্যে  রয়েছে মমতাজ হোটেল, পদ্মা হোটেল,হোটেল রিভার ভিঊ ইত্যাদি ।জাহাঙ্গীর হোটেল, শিল্পী হোটেল এবং খাওয়া-দাওয়া হোটেলে খেতে পারেন। আর কুষ্টিয়ার বিখ্যাত তিলের খাজা ও কুলফি মালাই অবশ্যই খাবেন।